ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মারধরের অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন ছাত্রলীগ নেতাসহ চারজনের বিরুদ্ধে দুই ছাত্রীকে প্রাণনাশের হুমকি ও তাদের বন্ধুদের মারধরের অভিযোগ উঠেছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের পাশে এ ঘটনা ঘটে।


শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভুক্তভোগী আফসানা আক্তার আশা ও আফরোজা আক্তার আলো রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। তারা জমজ বোন এবং বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।


অভিযুক্তরা হলেন, রাবি ছাত্রলীগের উপক্রীড়া সম্পাদক রাব্বিউল ইসলাম রূপক, শহীদ সোহরাওয়ার্দী হলের সহ-সভাপতি মেহেদী হাসান, জিয়াউর রহমান হলের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ ও সাবেক শিক্ষার্থী ফরহাদ হাসান।


অভিযোগপত্রে ভুক্তভোগী শিক্ষার্থীরা বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় ৪ বন্ধুসহ তারা পরিবহন মার্কেটের দিকে যাচ্ছিলেন। এ সময় আফসানা আক্তার রাস্তায় পড়ে থাকা একটি নুড়ি পাথরে লাথি মারেন। সেই পাথর সামনে থেকে আসা ছাত্রলীগ নেতা ফিরোজ মাহমুদের পায়ে লাগে। তাৎক্ষণিক আশা তার কাছে দুঃখ প্রকাশ করেন। কিন্তু এ সময় ফিরোজের সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাদের একজন তাদের বলেন, ‘টুইন না হলে মার্ডার করে ফেলতাম’।


তারা বলেন, আফসানা আক্তারের বন্ধুরা প্রতিবাদ করলে তারা ফোন করে রাব্বিউল ইসলাম রূপককে ডেকে আনেন। পরে তার নেতৃত্বে আরো ১৪-১৫ জন আফসানার চার বন্ধুকে মারধর করেন। এতে নাজমুস সাকিব শুভ ও রাকিবুল্লাহ রাকিব নামে তার দুই বন্ধু আহত হন। শুভকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


অভিযুক্ত ফিরোজ মাহমুদ দেশ রূপান্তরকে বলেন, আমি শুধু বলেছি, মেয়ে না হলে একটা চড় দিতাম। এরপর মেয়ের সঙ্গে থাকা বন্ধুরা আক্রমণাত্মক কথা বলা শুরু করে। এখানে শুধু হাতাহাতি হয়েছে কিন্তু মারামারির কোনো ঘটনা ঘটে নি।


অভিযুক্ত আরেক ছাত্রলীগ নেতা রাব্বিউল ইসলাম রূপক দেশ রূপান্তরকে বলেন, এগুলো ভিত্তিহীন অভিযোগ। ছোট ভাইরা আমাকে ডেকেছিল। গিয়ে দেখি সব মিটে গেছে।


রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ঘটনাটি আমি শুনেছি। এতে আমাদের ছাত্রলীগের কয়েকজনের মধ্যে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। ইতোমধ্যে দুই পক্ষের সঙ্গে আমি কথা বলেছি। আমি বর্তমানে ঢাকায় আছি। ক্যাম্পাসে গিয়ে বিষয়টি সমাধান করবো।


প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এ বিষয়ে এখনো কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। আমরা ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ নিয়ে ব্যস্ত ছিলাম। আজকে (সোমবার) নবীনবরণ হলো। এখন এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ads

Our Facebook Page